ফাতেমা ইয়াসমিন এর কবিতাগুচ্ছ

A collection of poems by Fatema Yasmin



 হয়তো আমি অনেক বোকা 


হয়তো আমি অনেক বোকা 

সাদা কালো চশমাটার 

অন্তরালে দিগন্ত জোড়া 

ভালোবাসা সাজিয়ে রেখেছো

আমি অনুভব করতে পারিনি।। 


হয়তো আমি অনেক বোকা 

অবরোষ্ঠের মধ্যেখানে 

যে কম্পন এঁকেছো

আমি চুম্বনে জড়াতে পারিনি।। 


 হয়তো আমি অনেক বোকা 

তুমি আমাকে নিয়ে 

অনবদ্ধ পৃথিবী গড়েছো

আমি আন্তবের্দি দুর্বিপাকে

ভেসে চলছি প্রতি মূহুর্তে

হয়তো আমি অনেক বোকা।





ভাঙনের শেষ বেলা


ভেঙে যায় ছোট্ট কুঠির

দমকা কোনো হাওয়ায়

প্রেরনা যোগায় আশা খানি তার

একটি বাঁচার লড়াই।

বহতা নদীর ঢেউ

ভেঙে দেয় পাড়

আবারও সৃষ্টি হয় নতুন কোনো তীর।


প্রতিদিন সকাল সাঁঝে

ফুটে কতো ফুল

রাতে মলিনতায় পড়ে যায় ঝরে,

তবুও আবার ফুটে ওঠে প্রভাতে

সৌরভ বিলাতে।


প্রকৃতির সব রং কেড়ে নিয়ে

আকাশে সেজে ওঠে

রামধনু হয়ে...

তবুও থেমে নেই প্রকৃতির চলা।




তোমার আজ হলোটা কি 


তোমার আজ হলোটা কি

ভালোবাসায় মোড়ালে

পলাশের লাল রঙে

রাঙিয়ে দিলে  পূর্ণতায়।

চৈতালি সন্ধায় কচি পাতার 

নিচ দিয়ে হাত বুকে নিয়ে

জোছনার ঝলমলে আলোয়

চুম্বন এঁকে দিলে ঠোঁটে।

তোমার আজ হলোটা কি?

ভোরের হাওয়া শীতে

চাদরে মুড়িয়ে প্রশান্তির 

আদর বিছালে ভরপুর ভালোবাসায়।

তোমার আজ হলোটা কি?

পৃথিবীর সব পিছনে ফেলে

ছুটে এলে আমার কাছে 

অপেক্ষার বাঁধ ভেঙে 

আমি ধন্য, রিক্ত হলাম,

আার নেই চাওয়ার বাকি।

Post a Comment

0 Comments