শিমুল মাহমুদ এর কবিতা



জলের ব্যবহার


পানির পাইপের ভিত্রে পানির লগে লুকায়া আছি। ট্যাপ খোলা মাত্রই তোমারে ভিজায়া দিলাম। জলের ভিত্রে আগুন হয়া মিইশা আছি। চোখ ধুইতে ধুইতে মনে হইতেছিল এই কথাগুলান তোমারে জানাইয়া রাখন জরুরি, আল্লায় ওজু করনের জন্য পানি বানায় নাই, জাস্ট রক্ত সাফ করনের জন্যই জলের ব্যবহার। যেইটারে আমরা কামড়া কামড়ি বলি। জাস্ট বাইচ্চা থাকা। 



এইগুলা জাস্ট পার্সোনাল কথাবার্তা


আপেল কাটতেছিলা আর তুমি আমারে গুছাইয়া রাখতে ছিলা। তুমি আমারে তোমার ব্লাউজের নিচায় ভাঁজ কইরা রাখতেছিলা। তুমি আমারে তোমার বগলের নিচায় আয়রন কইরা রাখতেছিলা। বিছানার ওইপাশ থাইকা তুমি তোমার গোলগাল পাছা নাচাইয়া বলতেছিলা, এইগুলারে বলে প্রেম, জাস্ট গৃহপালিত। আর যখন আমি তোমারে লাগাইতে ছিলাম। তখন প্রতিবারের মতো এইবারও বলতেছিলা, আমারে ছাইড়া যাইতে পারবি না, তোরে আমি কিইন্যা ফালাইছি, তোরে আমি জাস্ট খুন কইরা ফালাইছি। তারপর যখন আমাদের কামড়া কামড়ি শেষ হইল, আমি ওর ডান দুধের উপর যে আচিল আছিল, ওইটার উপর চোখ রাইখা বইলা উঠলাম, চুতমারানি, আমি শ্বাস নিতে পারতেছি না। হাইসা উঠলা তুমি। বলতে থাকলা। শান্ত হও, শ্বাস পাইতেছ না তো কী হইছে? এইগুলারে বলে প্রেম। ট্রাস্ট মি, লাইফটারে আরেক বার স্ট্রং বানাইতে চেষ্টা করো। জাস্ট স্ট্রং আর লুকটা হইব আগুন। 


Post a Comment

1 Comments

  1. বাঃ। চমৎকার প্রকাশ।ধরণটা রিয়েলি ধারণ করার মতো।

    ReplyDelete